গতকাল বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয়ে হামলার ঘটনাকে একদমই হালকা ছলে নিচ্ছে না ভারতীয় জনতা পার্টি। ঘটনার একদিন পর বিজেপি শীর্ষ নেতাদের কার্যকলাপ তা প্রমাণ করে দিল। ঘটনা প্রসঙ্গ টেনে গোটা দেশের বিজেপি নেতৃত্বরা শাসক দলের তীব্র নিন্দা করেছেন। আর সেই সাথে গোটা ব্যাপারটিকে সামনে থেকে সামলানোর জন্য মাঠে নেমে পড়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। কালকের ঘটনার পর হঠাৎই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ১৯ ও ২০ তারিখ বাংলা সফরে আসার ঘোষণা করে দিয়েছেন। তবে এখানেই শেষ হয়নি। ঘটনাটির দিকে নজর রাখছেন খোদ দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গতকালের জেপি নাড্ডার কনভয়ে হামলার ঘটনা নিয়ে কথা বললেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি কৈলাস বিজয়বর্গীয় সাথে। সেইসাথে আহতদের অবস্থার খোঁজ নিলেন তিনি। গতকালের কনভয় হামলায় আহত হয়েছিলেন বর্ষিয়ান নেতা কৈলাস বিজয়বর্গীয় ও মুকুল রায় সহ একাধিক প্রথম সারির বাংলা বিজেপি নেতৃত্ব। তাদের সবার শারীরিক অবস্থার খোঁজ করেছেন প্রধানমন্ত্রী। ব্যাপারটিকে ভারতীয় জনতা পার্টি যে একদমই সহজভাবে নেয়নি তা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ করতেই বোঝা যাচ্ছে।

প্রসঙ্গত, গতকাল কলকাতা থেকে ডায়মন্ড হারবার যাওয়ার পথে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও অন্যান্য নেতা কর্মীদের কনভয় ঘিরে বিক্ষোভকারী দল হামলা চালায়। তাদের গাড়ি উদ্দেশ্য করে ইট, পাথর, ভাঙ্গা কাচের বোতল ইত্যাদি ছোড়া হয়। অনুপম হাজরা, কৈলাস বিজয়বর্গীয় প্রমুখের গাড়ির কাচ অব্দি ভেঙে যায়। অনেক বিজেপি কর্মীকে মাটিতে ফেলে মারা হয়। কিন্তু বিজেপির অভিযোগ এই সমস্ত চলছিল পুলিশের সামনেই। বিজেপি পুরো ঘটনার দায় চাপায় তৃণমূল গুন্ডাবাহিনীদের ওপর।

বরাবর রাজ্যে অরাজকতা চলছে এবং দলীয় কর্মীদের ওপর আঘাত হচ্ছে বলে অভিযোগ আনে ভারতীয় জনতা পার্টি। তবে গতকালের ঘটনার পর তৃণমূল প্রশাসনের বিরুদ্ধে বেজায় চটেছে গেরুয়া শিবির। শাসকদলের রাজে রাজ্যের আইন-শৃঙ্খলার কতটা অবনতি হয়েছে তার চোখে দিয়ে দেখিয়ে দিচ্ছে কালকের ঘটনা বলে দাবি করেছে গেরুয়া শিবির। এমনকি গতকালের ঘটনার পর আবার অনেক বিজেপি নেতৃত্বদের মুখে রাষ্ট্রপতি শাসনের দাবি শুনতে পাওয়া গেছে। ইতিমধ্যে অবশ্য বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বরা ব্যাপারটা নিয়ে পদক্ষেপ নেয়া শুরু করে দিয়েছে। গতকালই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রাজ্যপালকে ঘটনার বিস্তারিত বিবরণ চেয়ে রিপোর্ট পাঠাতে বলেছিল এবং আজকে অমিত শাহ রাজ্যের মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিজিকে ১৪ তারিখ দিল্লিতে তলব করেছেন।

By Subrata

সুব্রত একজন টেক লাভার এবং একজন নিরপেক্ষ সংবাদ সম্পাদক , রাইটার সর্বদাই নিরপেক্ষভাবে নিউজ প্রকাশ করতে ভালোবাসে এবং সে সর্বদাই টেকনোলজির উপর গবেষণা করতে ভালোবাসেন এবং টেকনোলজির ক্যাটাগরি নিউজ পাবলিশ করতে ভালোবাসে ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected By Kolkatavision !!