গত ২৪ ঘন্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ২৮১ জন

চলতি বছরের এপ্রিল মাসের প্রথম সপ্তাহ থেকে ধীরে ধীরে করোনার সংক্রমণ গ্রাফ ঊর্ধ্বমুখী হচ্ছে। নয়া মিউট্যান্ট স্ট্রেন আগের তুলনায় অনেক বেশি ভয়াবহ। এতে একদিকে যেমন সংক্রমণ বেড়ে গেছে ঠিক তেমনি অন্যদিকে লাফিয়ে বাড়ছে মৃত্যুহার। গোটাদেশে শুধুমাত্র শেষ ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ হয়েছে ৪ লাখের কাছাকাছি। বেহাল অবস্থা ভোটমুখী বাংলার। সংক্রমনের গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী হচ্ছে। পরিসংখ্যান অনুযায়ী জানা গিয়েছে, গত ২৪ ঘন্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ২৮১ জন। প্রায় প্রতিদিন যেমন হারে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে তাতে উদ্বেগে রয়েছে রাজ্যবাসী তথা প্রশাসন।রাজ্য স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় পশ্চিমবঙ্গে আক্রান্ত হয়েছে ১৪ হাজারের বেশি মানুষ। এখনও পর্যন্ত বাংলায় মোট আক্রান্ত হয়েছেন ৭ লাখ ২৮ হাজার ০৬১ জন। করোনায় মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৩৫ হাজার ৮০২ জন। গত ২৪ ঘন্টা সময়ে বাংলা থেকে করোনার শিকার হয়েছেন ৫৯ জন। এছাড়াও একটি পরিসংখ্যান শুনলে আপনি অবাক হয়ে যাবেন। জানা গেছে বাংলায় প্রতি ১০০ জনের করোনা পরীক্ষা করলে ২৫ জনের করোনা পজিটিভ আসছে। সেই হিসেব মতো বলা যেতে পারে বাংলায় প্রতি ৪ জনের মধ্যে ১ জনের করোনা হচ্ছে।

করোনার নতুন মিউট্যান্ট স্ট্রেনে একদিকে যেমন বেড়েছে সংক্রমণে মাত্রা তেমনি বেড়েছে মৃত্যুহার। হঠাৎ করে করণা অ্যাক্টিভ কেস এক ধাক্কায় বেড়ে যাওয়ায় রাজ্যের স্বাস্থ্যব্যবস্থা পুরোপুরি ভেঙ্গে পরেছে। করোনা রোগীদের জন্য পাওয়া যাচ্ছে না বেড। আবার সেফ হোম বা কোয়ারেন্টাইন সেন্টার ভরে গেছে। অক্সিজেনের ঘাটতি দেখা যাচ্ছে। এত কিছুর মাঝেও মাস্ক ছাড়াই রাজনৈতিক জনসভায় অংশ গ্রহন করতে যাচ্ছে মানুষ। প্রসঙ্গত উল্লেখ্য, বাংলার মধ্যে সবচেয়ে বেশি সংক্রমণ হচ্ছে কলকাতা শহরে। প্রায় প্রতিদিন ৩ হাজারের বেশি মানুষ কলকাতা থেকে সংক্রামিত হচ্ছেন।

By Subrata

সুব্রত একজন টেক লাভার এবং একজন নিরপেক্ষ সংবাদ সম্পাদক , রাইটার সর্বদাই নিরপেক্ষভাবে নিউজ প্রকাশ করতে ভালোবাসে এবং সে সর্বদাই টেকনোলজির উপর গবেষণা করতে ভালোবাসেন এবং টেকনোলজির ক্যাটাগরি নিউজ পাবলিশ করতে ভালোবাসে ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected By Kolkatavision !!