ভোট মিটতেই লোকাল ট্রেনে ন্যূনতম ভাড়া পাঁচ টাকা থেকে বেড়ে ৩০ টাকা হয়েছে? দিনকয়েক ধরেই সোশ্যাল মিডিয়ায় এমনই তথ্য ছড়িয়ে পড়েছে। যদিও সেই তথ্য সম্পূর্ণ ভুয়ো বলে উড়িয়ে দিল পূর্ব রেল। জানিয়ে দেওয়া হল, লোকাল ট্রেনের ভাড়া বাড়েনি। প্যাসেঞ্জার এবং মেল ট্রেনের নির্ধারিত ন্যূনতম ভাড়ারও কোনও পরিবর্তন করেনি রেল।

হাওড়া সিনিয়র ডিভিশনাল কর্মাশিয়াল ম্যানেডার রাজীব রঞ্জন জানিয়েছেন, কোনও ট্রেনের ন্যূনতম ভাড়ার হেরফের করা হয়নি। আগের মতোই লোকাল ট্রেনের সর্বনিম্ন ভাড়া পাঁচ টাকা থাকছে। তারপর ধাপে ধাপে যেমন বৃদ্ধি পায়, সেরকমই হচ্ছে। অন্যদিকে, আগে যেমন প্যাসেঞ্জার ট্রেনে উঠলে, সর্বনিম্ন ১০ টাকা ভাড়া লাগত, এখনও তাই লাগবে। আর মেল ট্রেনে সর্বনিম্ন ভাড়া থাকছে ৩০ টাকাই।

মূলত বাংলায় বিধানসভা ভোটের ফলাফল প্রকাশের কাছেপিঠে সোশ্যাল মিডিয়ায় সেই লোকাল ট্রেনের সর্বনিম্ন ছ’গুণ বৃদ্ধি পাওয়ার ‘খবর’ ছড়িয়ে পড়ে। কেন্দ্রের শাসক দল বিজেপি বাংলার ক্ষমতা দখল করতে না পারায় সেই ‘খবর’ আরও হু হু করে ছড়িয়ে পড়তে থাকে। অনেকেই বিজেপি সরকারের বিরুদ্ধে তোপ দাগতে শুরু করেন। একধাক্কায় লোকালের সর্বনিম্ন ভাড়া ছ’গুণ বৃদ্ধি পাচ্ছে শুনে অনেকেই ‘জ্বালা’ মেটানোর অভিযোগ তোলেন। কেউ কেউ সেই ‘খবর’-এ সাধুবাদ জানান। দাবি করেন, করোনাভাইরাস পরিস্থিতিতে লোকাল ট্রেন, প্যাসেঞ্জার ট্রেনে ভিড় কমানোর জন্য ভালো পদক্ষেপ করেছে রেল। যদিও শেষপর্যন্ত পূর্ব রেলের তরফে জানিয়ে দেওয়া হল, সেই খবরের কোনও সত্যতা নেই। নির্ধারিত ভাড়ার কোনও পরিবর্তনও হয়নি।

By Subrata

সুব্রত একজন টেক লাভার এবং একজন নিরপেক্ষ সংবাদ সম্পাদক , রাইটার সর্বদাই নিরপেক্ষভাবে নিউজ প্রকাশ করতে ভালোবাসে এবং সে সর্বদাই টেকনোলজির উপর গবেষণা করতে ভালোবাসেন এবং টেকনোলজির ক্যাটাগরি নিউজ পাবলিশ করতে ভালোবাসে ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected By Kolkatavision !!